বাংলাদেশের সংবাদপত্রসমূহ Bangladesh All NewsPaper Newspapers List

Header Ads

Tuesday, April 21, 2020

আরব আমিরাত ১০০ মিলিয়ন খাবার বিতরণের ঘোষণা দিল

0 comments
 সংযুক্ত আরব আমিরাতের উপরাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক হিজবুল্লাহ শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের নির্দেশনায় তাঁর স্ত্রী হিয়ার হাইনেস শেখা হিন্দ বিনতে মাকতুম বিন জুমা আল মাকতুম, সংযুক্ত আরব আমিরাত খাদ্য ব্যাংকের ট্রাস্ট বোর্ডের চেয়ারম্যান, সংযুক্ত আরব আমিরাত জুড়ে করোনভাইরাস (কোভিড -১৯) প্রাদুর্ভাব কমাতে স্বল্প-আয়ের পরিবার এবং ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের সহায়তার জন্য ‘১০০ মিলিয়ন খাবার’ প্রচার শুরু করেছে, দেশের বৃহত্তম খাদ্য বিতরণ অভিযান ।

পবিত্র রমজান মাসের সাথে মিলিয়ে দেশব্যাপী এই প্রচারণা জনসাধারণ, সত্তা, সংস্থাগুলি, ব্যবসায়ী, উদ্যোক্তা এবং সমাজসেবীকে রান্না করা খাবার ও খাদ্য সরবরাহ ক্রয়ের জন্য আর্থিক অনুদান দিতে বা খাদ্য বিতরণ করার জন্য খাদ্য সামগ্রী এবং পার্সেল সরবরাহ করতে সক্ষম করে চ্যালেঞ্জপূর্ণ পরিস্থিতিতে পরিবার এবং ব্যক্তিদের সীমিত আয়ের ফলে অনেক বেকার গিয়েছিল।
মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম গ্লোবাল ইনিশিয়েটিভস (এমবিআরজিআই) কোভিড -১৯ এর বিপরীতে সামাজিক সংহতি তহবিলের সহযোগিতায় এই অভিযানের তদারকি করবে।
শেখ মোহাম্মদ বলেছিলেন, “‘১০০ মিলিয়ন খাবার’ অভিযানের লক্ষ্য সংযুক্ত আরব আমিরাতে সামাজিক সংহতি ও সংহতি জোরদার করা যাতে বিশ্বব্যাপী সংকট থেকে আরও শক্তিশালী হয়ে উঠতে সক্ষম হয়।
সরকারী, বেসরকারী ও মানবিক ক্ষেত্রগুলি আজ আমাদের জনগণকে পরাভূত করতে সক্ষম করার জন্য একতাবদ্ধ হয়েছে কাউকে পিছনে না রেখে বৈশ্বিক সঙ্কট দূর করবে । ”
তিনি পুনরায় নিশ্চিত করেছিলেন যে “শেখা হিন্দর সহানুভূতি এবং মানবিক প্রচেষ্টা তাকে সমাজে একটি বহুল প্রশংসিত এবং প্রিয় ব্যক্তিত্ব হিসাবে পরিণত করেছে । এই চ্যালেঞ্জিং সময়ে তিনি মানবিক অভিযানের নেতৃত্ব দেওয়ার পক্ষে সেরা দৃষ্টান্ত হবে “।
“শেখা হিন্দ আমাদের পবিত্র রমজান মাসের জুড়ে ক্ষুধার্তদের খাওয়ানোর মহৎ কাজে নেতৃত্ব দেবে, আমাদের দেশ প্রদানে এবং শান্তির দেশে ।”তিনি উল্লেখ করেছিলেন, “সংকট জনগণ, সত্তা ও সমাজের প্রকৃত মূল্যবোধ প্রকাশ করে । চলমান সংকট আমাদের দেশের সত্যতা এবং দান করার গভীরভাবে মূল চেতনা প্রকাশ করেছে ।”
তার প্রশংসা বাড়িয়ে শেখা হিন্দ বলেছিলেন, “শেখ মোহাম্মদ বিন রশিদের এই প্রচার চালুর নির্দেশনা তাঁর দীর্ঘ ও চলমান অনুপ্রেরণামূলক মানবিক যাত্রার একটি অংশ প্রতিফলিত করে।”
তিনি আরও বর্ণনা করেছিলেন, “‘১০০ মিলিয়ন খাবার” প্রচারটি একটি মহৎ উদ্দেশ্য হিসাবে কাজ করে যা আমাদের সমাজের সত্যতা এবং মানবতা, বিশেষত সঙ্কটের সময়ে গ্রহণ করবে ।

No comments:

Post a Comment